সিটিজেন চার্টার | ||
নতুন সংযোগ গ্রহণ পদ্ধতি
· ওয়ান ষ্টপ সার্ভিস সেন্টার / গ্রাহক সেবা কেন্দ্র থেকে নতুন সংযোগের আবেদন পত্র পাওয়া যাবে। · আবেদন পত্রটি যথাযথ পূরণ কওে নির্ধারিত আবেদন ফি নির্দিষ্ট ব্যাংক বুথ/ শাখা অথবা গ্রহক সেবা কেন্দ্র/ দপ্তরে জমা প্রদান কওে জমা রশিদ ও প্রয়োজনীয় দলিলাদী সহ গ্রাহক সেবা কেন্দ্রে জমা করলে একটি নিবন্ধন নাম্বার সহ পরবর্তী আগমনের তারিখ জানানো হবে। · পরবর্তী আগমনের তারিখে যোগাযোগ করলে ডিমান্ড নোট ও প্রাক্কলন ইস্যু করা হবে। · গ্রাহক সেবা কেন্দ্র সংলগ্ন ব্যাংক বুথ/ নির্ধারিত ব্যাংক শাখা/ দপ্তরে ডিমান্ড নোটের উলেস্নখিত টাকা জমা পূর্বক জমার রশিদ প্রদর্শন করলে সংযোগ প্রদানের ব্যাবস্থা করা হবে। বিদ্যুৎ সংস্থা কর্তৃক সরবরাহকৃত অথবা বিদ্যুৎ সংস্থা কর্তৃক অনুমোদিত ক্রয়কৃত মিটার গ্রাহক জমা দিলে মিটার কার্ড সহ মিটার ১৫(পনের) দিনের মধ্যে গ্রাহকের আঙ্গিনায় স্থাপন করা হবে। যদি সংযোগ প্রদান সম্ভব পর না হয় তবে তার কারণ জানিয়ে একটি পত্র দেয়া হবে। · পরবর্তী মাসের বিলিং সাইকেল অনুযায়ী গ্রাহকের প্রথম মাসের বিল জারী করা হবে। · ওয়ান ষ্টপ সার্ভিস সেন্টার/ গ্রাহক সেবা কেন্দ্র থেকে নতুন সংযোগ গ্রহণের নিয়মাবলী ও এতদসংক্রামত্ম প্রয়োজনীয় তথ্যাবলী সম্বলিত একটি পুসিত্মকা প্রয়োজনবোধে নির্ধরিত মূল্য পরিশোধ সাপে‡ÿসংগ্রহ করা যাবে।
নতুন সংযোগের ফি
· সিঙ্গেল ফেজ ২৩০ ভোল্ট ৫০০/= - ৭০০/= আনুমানিক টাকা (মালামাল বাদে) · থ্রি ফেজ (৪ তার) ৪০০ ভোল্ট সংযোগের জন্য ১২০০/= -১৫০০/= আনুমানিক টাকা (মালামাল বাদে) · অস্থায়ী সংযোগের জন্য ২৫০/= টাকা · গ্রাহকের Aনুরোধে চুক্তির পরিবর্তন/ পুনঃ ÿমতায়নঃ- ১৫০/= টাকা · (বিঃ দ্রঃ সরকারের নির্দেশনা অনুযায়ী টাকার পরিমান পরিবর্তন হতে পারে।) সংযোগ বিচ্ছিন্নকরণ ও পুনঃ সংযোগ চার্জ
· গ্রাহক শ্রেণীঃ এ, বি, ডি, ই, জে (এক ফেজ) টাকা ৬০০.০০ · গ্রাহক শ্রেণীঃ এ, বি, সি, ডি, ই, জে (তিন ফেজ) টাকা ১২০০.০০ · গ্রাহক শ্রেণীঃ এফ, জি, এইচ, আই টাকা ৬০০০.০০ অনুরোধের মাধ্যমে সংযোগ বিচ্ছিন্নকরন ও পুনঃ সংযোগ · গ্রাহক শ্রেণীঃ এ, বি, ডি, ই, জে (এক ফেজ) টাকা ১২০.০০ · গ্রাহক শ্রেণীঃ এ, বি, সি, ডি, ই, জে (তিন ফেজ) টাকা ২৫০.০০ · গ্রাহক শ্রেণীঃ এফ, জি, এইচ, আই টাকা ৬০০.০০ | নতুন সংযোগের জন্য জামানতের পরিমাণ
· গ্রাহক শ্রেণীঃ এ, ডি, ই, (এক ফেজ) টাকা ৩৭৫.০০ · গ্রাহক শ্রেণীঃ এ, ডি, ই, (তিন ফেজ) টাকা ৫৫০.০০ · গ্রাহক শ্রেণীঃ বি, সি,এফ, জি, এইচ, আই এবংজে টাকা ৬০০০.০০ প্রতি কিঃ ওঃ Aনুমোদিত চাহিদার জন্য।
গ্রাহক সমস্যা
· সম্মানিত গ্রাহকগণ তাদের সমস্যা টি এন্ড টি/ মোবাইল অথবা ব্যাক্তিগত উপস্থিতির মাধ্যমে ওয়ান ষ্টপ সার্ভিস সেন্টারে জানাতে পারেন। · সপ্তাহের ৭(সাত) দিনই সমস্যা জানাতে পারেন।
লোড পরিবর্তন পদ্ধতি
· নতুন পরিবর্তন ফি- ১৫০/= টাকা প্রদান করতে হবে · চুক্তি পরিবর্তন ফি- ১৫০/= টাকা প্রদান করতে হবে · লোড বৃদ্ধির জন্য কিঃ ওঃ অনুযয়ী প্রতি কিঃ ওঃ এর জন্য বিদ্যমান হারে জামানত প্রদান করতে হবে।
গ্রাহকের নাম পরিবর্তন পদ্ধতি
· গ্রাহক ক্রয়সূত্রে/ ওয়ারিশ/ লিজসূত্রে জায়গা বা প্রতিষ্ঠানের মালিক হলে সকল দলিলের সত্যায়িত ফটোকপি ও সর্বশেষ পরিশোধিত বিলের কপি সহ নির্ধারিত ফি ব্যাংকে জমা করে আবেদন করতে হবে। সরেজমিনে তদমত্ম করে নাম পরিবর্তনের জন্য বিদ্যমান হারে জামানত প্রদান করতে হবে। গ্রাহক জামানত বাবদ উক্ত বিল নির্ধরিত ব্যাংকের বুথ/ শাখা/ দপ্তরে পরিশোধ করে তার রশিদ সংশিস্নষ্ট দপ্তরে জমা দিলে ৭(সাত) দিনের মধ্যে নাম পরিবর্তন কার্যকর করা হবে। আবেদিত স্থাপনার কোন বিদ্যুৎ বিল বকেয়া থাকলে চলবেনা।
বিদ্যুৎ বিভ্রাট ও সমস্যা জানানোর পদ্ধতি
· বিদ্যুৎ সরবরাহ ইউনিটের নির্দিষ্ট গ্রাহক সেবা কেন্দ্র / ওয়ান ষ্টপ সার্ভিসে বিচ্যুতির খবর জনালে আবেন নং এবং নিস্পত্তির সম্ভাব্য সময় জানিয়ে দেয়া হবে। নম্বরের ক্রমানুসারে বিদ্যুৎ বিভ্রাট/ বিচ্যুতি দূরীভহত করার ল‡ÿ¨২৪ ঘন্টার মধ্যে নিস্পত্তির ব্যবস্থা নেয়া হবে। কোন কোন ‡ÿ‡Îযদি নির্ধারিত সময়ে বিভ্রাট দূরীভহত করা সম্ভব না হয় তবে তার কারণ গ্রাহককে জানিয়ে দেয়া হবে।
বিদ্যুৎ বিভ্রাট ও বিচ্যুতির সময়কাল
· গ্রাহক কর্তৃক বিদ্যুৎ বিভ্রাটের বিষয়টি সংশিস্নষ্ট ওয়ান ষ্টপ সার্ভিস সেন্টারে/ গ্রাহক সেবাকেন্দ্রে জানানোর ২৪ ঘন্টার মধ্যে নিরসন করা হবে। উক্ত সময়ের মধ্যে নিরসন করা সম্ভব না হলে গ্রাহককে কারণ অবহিত করা হবে।
|